বাড়ানো হল নতুন রেশন কার্ড তৈরি ও ভুল সংশোধনের সময়সীমা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

0
896

বাড়ানো হল নতুন রেশন কার্ড তৈরি ও ভুল সংশোধনের সময়সীমা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

 

 

নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং পুরনো ডিজিটাল রেশন কার্ডে ভুল সংশোধনীর সময়সীমা বাড়াচ্ছে রাজ্য সরকার। রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান, বিশেষ শিবিরের মাধ্যমে ডিজিটাল রেশন কার্ড তৈরি এবং সংশোধনের কর্মসূচির মেয়াদ বাড়ানো হবে।

 

এমনিতে গত ৯ সেপ্টেম্বর থেকে কাজ চলছে ডিজিটাল রেশন কার্ডে সংশোধনীর। যা চলার কথা আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। গ্রামাঞ্চলে বিডিও এবং শহরাঞ্চলে পুরসভা এবং বরো অফিসে সংশোধন চলছে ডিজিটাল রেশন কার্ডের। ছুটির দিন বাদে নির্দিষ্ট জায়গায় এই আবেদন জানানো যাচ্ছে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

 

নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি ও রেশন কার্ডে ভুল সংশোধনের জন্য সময়সীমা বাড়ল। ৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত নতুন করে সময়সীমার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। প্রায় ১ মাস বাড়ানো হল সময়সীমা। পশ্চিম মেদিনীপুরের ডেবরায় প্রশাসনিক বৈঠক থেকে নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি ও রেশন কার্ডে ভুল সংশোধনের জন্য বর্ধিত সময়সীমার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

 

ছুটির দিন বাদে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে এই সংশোধনের কাজ। বিডিও অফিস, মিউনিসিপ্যালিটি অফিস, বোরো অফিসে চলছে এই সংশোধন ও নতুন কার্ড তৈরির কাজ।

 

 

একই সঙ্গে চলছে রাজ্যের খাদ্যসাথী প্রকল্পে ডিজিটাল রেশন কার্ড তৈরির কাজ। কিন্তু সর্বত্রই উপচে পড়ছে ভিড়। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও আবেদন সম্পূর্ণ করতে পারছেন না অনেকেই। সে দিকে তাকিয়েই এই কর্মসূচির মেয়াদ বাড়াতে চলেছে রাজ্য।