পূজা ভেস্তে দিতে শুধু বৃষ্টি নয় আসছে প্রবল ঘূর্ণিঝড়

দেশ দেশ-বিদেশ

বাঙালি সারা বছরের অপেক্ষার পর আসে দুর্গাপুজো তবে এবারের দূর্গা পুজো তে তেমন ভালো যাবে না বোধহয় কারণ পুজোর অষ্টমী নবমী দশমী ভেস্তে দিতে আসছে বৃষ্টি ও প্রবল ঘূর্ণিঝড়। তার পূর্বাভাস আমরা বর্তমানে কলকাতা শহরের মধ্যে দেখতে পাচ্ছি। বঙ্গোপসাগরের সৃষ্টি হয়েছে এক নিম্নচাপ যার ফলে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জায়গায় ভারী বৃষ্টি দেখা যাচ্ছে। কেমনে গত কয়েকদিন ধরে কলকাতাতেও ভারী বৃষ্টির প্রভাব আচ্ছন্ন রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী মঙ্গলবার নাগাদ কলকাতার আকাশে সূর্য দেখা যাবে অর্থাৎ মেঘ পরিষ্কার হবে। নিম্নচাপের জন্য সমুদ্র উপকূলবর্তী এলাকার দীঘা এলাকায় 156 মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ আন্দামান নিকোবর কাছে সৃষ্টি হয়েছিল এবং সমুদ্র থেকে শক্তি গ্রহণ করতে করতে বড় হয়ে বর্তমানে উপকূলবর্তী এলাকায় প্রবল বর্ষণ ও ঝড়ের সৃষ্টি করছে। আবহাওয়াবিদদের মতে পরবর্তীকালে এই নিম্নচাপ ওড়িশা ও গোপালপুর ওয়ে অন্ধ্রপ্রদেশের কলিঙ্গপতনের ভেতর দিয়ে আবার উপকূলে আসবে এবং এবার বঙ্গোপসাগরের উপর একাধিক নিম্নচাপ সৃষ্টি হওয়ার উপকূল রয়েছে এবং যা পুজোর আগেই সৃষ্টি হবে বলে আবহাওয়াবিদরা ভবিষ্যৎ বাণী করছেন।

যেহেতু বঙ্গোপসাগরের উপর অনেকগুলি নিম্নচাপ সৃষ্টি হবে এবং সে গুলি পরস্পর মিলিত হয়ে বৃহৎ আকার ধারণ করবে তাই আবহাওয়াবিদরা মনে করছেন এক্ষেত্রে প্রবল বৃষ্টির সাথে সাথে প্রবল ঝড়ের আশঙ্কা রয়েছে।

এ ধরণের আরো খবর পেতে আমাদের পেজটি ফলো করুন এবং see first করে রাখুন যাতে আমাদের দ্বারা প্রকাশিত যে কোন নিউজ মিস করে না যান। আর লেখা টি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং পূজা নিজের আত্মীয়দের ও বন্ধু-বান্ধবদের আগে থেকেই সচেতন করে দিন।

1 thought on “পূজা ভেস্তে দিতে শুধু বৃষ্টি নয় আসছে প্রবল ঘূর্ণিঝড়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *