দেশবাসীকে স্বাস্থ্য সচেতন করতে ফিট ইন্ডিয়া কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Uncategorized

 

আজ জাতীয় ক্রীড়া দিবসে ফিট ইন্ডিয়া কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর

দেশবাসীকে স্বাস্থ্য সচেতন করতে ফিট ইন্ডিয়া কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর।

 

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন, দেশের সার্বিক উন্নয়নে ফিটনেস জরুরি।

‘মন কি বাত’-এর প্রধানমন্ত্রী এবার ফিট ইন্ডিয়া মুভমেন্টে অংশগ্রহনের জন্য আহ্বান জানালেন দেশের মানুষকে। দেশের মানুষ যাতে সুস্থ সবল থাকেন তাই জাতীয় ক্রিড়া দিবসের দিন ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ চালু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ অর্থাৎ ২৯ আগস্ট সকাল ১০ টায় দিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে এই মুভমেন্ট চালু করেছেন তিনি। সুস্থ থাকতে হলে যোগাভ্যাস, ব্যায়াম সহ শারীরিক কসরত করাটাযে কতটা জরুরি সে বিষয়ে আজ দেশসের মানুষের উদ্দেশ্যে ভাষণ দেবেন তিনি।

 

আজ জাতীয় ক্রীড়া দিবসে ফিট ইন্ডিয়া কর্মসূচির উদ্বোধন প্রধানমন্ত্রীর

 

আজ জাতীয় ক্রীড়া দিবসে ফিট ইন্ডিয়া মুভমেন্ট-এর সূচনা করবেন প্রধানমন্ত্রী মোদি। বৃহস্পতিবার ইন্দিরা গাঁধী ইন্ডোর স্টেডিয়ামে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। প্রতিদিনের ব্যস্ততায় শারীরিক কসরত কিংবা খেলাধুলোর কথা ভুললে চলবে না, এই বার্তাই দেওয়ার কথা নরেন্দ্র মোদির। সুস্থ ভাবে জীবনযাপনের জন্য রোজ খেলাধুলো করা কতটা জরুরি, সেই কথা তুলে ধরা এই অনুষ্ঠানের লক্ষ্য।

গত রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ‘ফিট ইন্ডিয়া মুভমেন্ট’ শুরু করার কথা বলেন। তিনি বলেন, ” আমি আপনাদের ফিট দেখতে চাই। সকলকে ফিটনেস সচেতন করে তুলতে চাই। ওইদিন আমরা একসঙ্গে ‘ফিট ইন্ডিয়া’র শপথ নেবো। ”

 

ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ট্যুইটারে সকলকে এই মুভমেন্টে যোগ দেবার আবেদন জানিয়েছেন। রিজিজু জানিয়েছেন, দেশের সার্বিক উন্নয়নে ফিটনেস জরুরি। প্রত্যেক ভারতীয়কে সচেতন করাই এই কর্মসূচির লক্ষ্য। সমাজের সর্বস্তরের মানুষকে এই কর্মসূচিতে সামিল হওয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *