প্রধানমন্ত্রী মায়ের সাথে দেখা করে ও সরদার সরোবর বাঁধ পরিদর্শন করে ৬৯ তম জন্মদিন উদযাপন করবেন

দেশ বিনোদন

প্রধানমন্ত্রী মায়ের সাথে দেখা করে ও সরদার সরোবর বাঁধ পরিদর্শন করে ৬৯ তম জন্মদিন উদযাপন করবেন

 

গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশের সংসদীয় এলাকা বারাণসীর স্কুল বাচ্চাদের সাথে সময় কাটিয়ে তাঁর ৬৮তম জন্মদিন উদযাপন করেছিলেন।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার তাঁর ৬৯তম জন্মদিন উদযাপন করবেন

 

 

 

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ৬৯ বছর বয়সী এবং তিনি গুজরাটের গান্ধিনগরের নিকটে বসবাসরত তাঁর মা হীরাবেনের সাথে প্রথম দিকে তাঁর জন্মদিনের শুরু করার পরিকল্পনা করছেন। গান্ধীনগর রাজভবনে রাতভর অবস্থান শেষে প্রধানমন্ত্রী সকাল 6 টার দিকে তার মায়ের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। ৯৮বছরের হীরাবেন তার ছোট ছেলে পঙ্কজ মোদীর সাথে রইসিন গ্রামে থাকেন,

তার সাথে বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদী নর্মদা নদীর উপর স্ট্যাচু অব ইউনিটি এবং সর্দার সরোবর বাঁধ সহ কর্মসূচি এবং প্রকল্পগুলি পর্যালোচনা করতে গান্ধীনগর থেকে নর্মদা জেলার কেভাদিয়ায় উড়ে যাবেন।

 

গত বছরের ৩১ শে অক্টোবর সর্দার প্যাটেলের জন্মবার্ষিকীতে প্রধানমন্ত্রী দ্বারা উদ্বোধন করা হয়েছিল বিশ্বের দীর্ঘতম বিল হিসাবে চিহ্নিত স্ট্যাচু অফ ইউনিটির।

 

 

প্রধানমন্ত্রী তার সফরের সময় “মা নর্মদা পূজন” সম্পাদন করবেন এবং সরদার সরোবর বাঁধ নিয়ন্ত্রণ কক্ষটি পরিদর্শন করবেন বলে আশা করা হচ্ছে। গরুড়েশ্বর গ্রামের দত্তাত্রেয় মন্দির এবং একটি শিশু উদ্যান পরিদর্শন করার পরে, তিনি আহমেদাবাদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে কেভদিয়ায় একটি জনসভায় বক্তব্য রাখবেন।

 

প্রধানমন্ত্রী মোদীর এই সফরটি নর্মদা বাঁধের জলের স্তর হিসাবে এসেছে, যা তিনি ২০১৭ সালে উদ্বোধন করেছিলেন, ১৩৮.৬৮ মিটারের উচ্চতম ছাপে পৌঁছেছেন। প্রধানমন্ত্রী ‘নামামি নর্মাদে মহোৎসব ’ও উদ্বোধন করবেন।

 

এই বাঁধটির লক্ষ্য ১৩১ টি নগরকেন্দ্র এবং ৯,৬৩৩ টি গ্রাম (গুজরাটের ১৮,১৪৪ ভাগের ৫৩ শতাংশ) এবং ১৮ টি জেলার ৩১১২টি গ্রাম জুড়ে ১৮.৫৪ হেক্টর জমিতে সেচের ব্যবস্থা করা।

 

“কেভাদিয়ায় বাঁধের স্থানটি দেখার পরে প্রধানমন্ত্রী এক সমাবেশে বক্তব্য দেবেন। আমরা নর্মদা, ভুরুচ ও ছোটদাউপুর জেলা থেকে প্রত্যাশিত প্রায় ১০,০০০ লোকের থাকার জন্য একটি বিশাল গম্বুজ-কাঠামো স্থাপন করছি,” একজন সরকারী কর্মকর্তা জানিয়েছেন।

 

মধ্যপ্রদেশের প্রায় ১৮০ টি গ্রাম প্লাবিত হয়ে নদীর বাঁধ দিয়ে উপচে পড়ার পরে বাঁধটি খোলার দাবি জানিয়ে নর্মদা বাঁচাও আন্দোলন (এনবিএ) এর কর্মীরা এই বাঁধ পরিদর্শনটির প্রতিবাদ করবেন বলে আশা করা হচ্ছে।

 

গত বছর, উত্তর প্রদেশের সংসদীয় আসন বারাণসীর স্কুল শিশুদের নিয়ে সময় কাটিয়ে তাঁর জন্মদিন উদযাপন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী।