ফের মানুষের মন জয় করার জন্য বড় সিদ্ধান্ত নিলেন মোদী সরকার,

Uncategorized দেশ

ফের মানুষের মন জয় করার জন্য বড় সিদ্ধান্ত নিলেন মোদী সরকার,

ফের মানুষের মন জয় করার জন্য বড় সিদ্ধান্ত নিলেন নরেন্দ্র মোদী সরকার। সামনেই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা। আর এই সময়ে মোদী সরকার আয়কর নোটিশ দিলেন। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যখন ক্লাবগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তেমনি আবার উল্টোদিকে নরেন্দ্র মোদী সরকারও পাল্টা রণকৌশল শুরু করে দিয়েছে। প্লাস্টিক মুক্ত পরিবেশের একটা ছোট্টো উদ্যোগে কেন্দ্রীয় সরকার ঠিক করেছে প্লাস্টিক মুক্ত স্বচ্ছ মন্ডপ কে তাদের তরফ থেকে পুরস্কৃত করা হবে।

 

 

 

কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী পহ্লাদ পটেল আজকে জানিয়েছেন যে, পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার দুটি করে পলিথিন মুক্ত পুজো মণ্ডপ কে 50 হাজার টাকা করে পুরস্কৃত করা হবে।এই পুরস্কার দেওয়া হবে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক দপ্তর থেকে। এবং জানিয়েছেন যে আগামী বছর আরও বড় করে এই বাজেট করা হবে। এর জন্য আলাদা করে বাজেট তৈরি করার কথাও তিনি বলেছেন। কিন্তু এ বিষয়ে আবার তৃণমূল নেতৃত্ব মনে করেছেন, ধর্মের মোড়কে বিজেপি তাদের নিজেদের সংগঠন বাড়ানোর চেষ্টা করছে।

 

 

 

এর উত্তরে মন্ত্রী বলেছেন, এ বিষয়টি নিয়ে বিতর্ক সৃষ্টি হলে বোঝা যাবে ওই পরিকল্পনায় আমাদের কোথাও খামতি থাকছে কি না। বিজেপির পাখির চোখ এখন 2021 তা তারা আগেই জানিয়ে দিয়েছেন। ইতিমধ্যে ঠিক হয়ে গেছে কলকাতা এবং শহরতলীর বেশ কয়েকটি পুজোমণ্ডপ উদ্বোধন করতে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

 

 

 

বিজেপির আরো কিছু নেতা মন্ত্রীদের ও নানান জায়গায় পুজো উদ্বোধন করতে যাওয়ার কথা রয়েছে। পলিথিন দূষণের বিরুদ্ধে লড়াইয়ে নামার সংকল্প নিয়েছেন নরেন্দ্র মোদী আগামী 2 অক্টোবর থেকেই।

প্রধানমন্ত্রীর ডাকে প্লাস্টিক দূষণ রুখতে সংস্কৃতি মন্ত্রকও পদক্ষেপ নিতে চলেছে।

 

 

তাই দেবীপক্ষ অর্থাৎদুর্গা পূজাকে কেন্দ্র করে প্লাস্টিক মুক্ত পরিবেশ গঠন করার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, ” আমি পশ্চিমবঙ্গের সমস্ত মানুষদের এই সংকল্পে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানাচ্ছি। আমার আশা এবার পলিথিন মুক্ত পুজো হবে পুরো পশ্চিমবঙ্গে। দুর্গাপুজোর চর্চা সারা বিশ্বজুড়ে হয়ে থাকে। আর এই প্লাস্টিকের বিরুদ্ধে অভিযান কে আমরা আন্তর্জাতিক স্তরে নিয়ে যেতে চাই তাই আমরা এই দুটো বিষয়কে একসাথে করার চেষ্টা করেছি এবার।

 

একেরপর এক চমক দিয়ে নরেন্দ্র মোদী আমাদের মন জয় করে নিয়েছেন এভাবেই। আগামী দিনেও এভাবেই আমরা একটা সুন্দর পলিথিন মুক্ত সুন্দর পরিবেশ গড়ে তুলতে পারবো আশা রাখি।