এবার কলকাতাতেই উপভোগ করুন বুলেট ট্রেনের অনুভূতি।

দেশ দেশ-বিদেশ

এবার কলকাতাতেই উপভোগ করুন বুলেট ট্রেনের অনুভূতি।

কলকাতা আগের থেকে অনেক উন্নত হয়েছে। অনেক বাইরের মানুষ এখানে টুর করেন। অনেক বিদেশীদেরো আনাগোনা আছে এখানে। সাউথ, নর্থ কোলকাতার এক এক জায়গায় এক এক চমক।

bullet train kolkata

এবার আরো এক চমক আসছে কলকাতায়। কলকাতায় আসছে এক নতুন উন্নত মানের পরিবহন ব্যবস্থা। তার কাজ চলছে অনেক দিন ধরেই। তবে এবার অপেক্ষা শেষ হতে চলেছে মানুষের। আসছে বছর ২০১৯ এর জানুয়ারির মধ্যে এক উন্নত মানের পরিবহন ব্যবস্থা পাবেন কলকাতার মানুষজন। পূর্ব-পশ্চিম মেট্রো পরিষেবায় কাজ চলছে। এক নতুন রূপে আসছে কলকাতায়। প্রযুক্তির দিক থেকে উন্নত মানের কোচ থাকছে ‘ভারত আরথ মুভার্স লিমিটেড -এর পক্ষ থেকে।

বেঙ্গালুরুর এই সংস্থা ‘BEML’, ১8টি ছয় কোচের রেক পাঠাচ্ছে কলকাতা মেট্রো রেল করপোরেশনকে। বলা হয়েছে, কোচগুলি এলুমিনিয়ামের তৈরি, এসি ব্যবস্থা আছে বলে জানা গেছে। ঠিক যেমন বুলেট ট্রেনে হয়, হুবহু সেইরকমই। ‘BEML’ জানিয়েছে, ২০২২-এর মধ্যে তা আরো উন্নত করা হবে। হিতাচি, কাওয়াসকি এবং মিটসুবিশির সাথে কাজ করছে ‘BEML’।

কলকাতা মেট্রো রেল করপোরেশন জানিয়েছে যে ২০১৯-এর জানুয়ারি মাসের মধ্যে পূর্ব-পশ্চিম মেট্রোর করিডোরে এই বুলেট ট্রেন লঞ্চ করা হবে। সল্ট লেক স্টেডিয়ামের সাথে জড়িত এই মেট্রো পথ বানিয়ে ফেলা হবে খুব শীঘ্রই। নতুন বছরের কলকাতার যাত্রা পথ আরো সুবিধাজনক হবে। মুখ্যমন্ত্রীর কলকাতা লন্ডনের পরিকল্পনা জারি রয়েছে।

ভালো লাগলে শেয়ার করুন অন্যদের সাথে, এই ধরনের অন্যান্য আপডেট পেতে আমাদের পেজটি লাইক করুন, আপনার মতামত জানাতে এখানে কমেন্ট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *