লিপস্টিক ছাড়াই টুকটুকে গোলাপি ঠোঁট বানানোর প্রাকৃতিক উপায়, আজ থেকেই শুরু করুন

0
187
pink lips

সুন্দর টুকটুকে গোলাপি ঠোঁট প্রত্যেক মেয়ের স্বপ্ন। কিন্তু সারাদিনের ব্যস্ততার মধ্যে ঠিক মতো যত্ন নেওয়া হয়না ঠোঁটের। তাই কালো ছোপ পরে যায় বা ঠোঁট গোলাপি থাকে না। তাই ভরসা করতে হয় লিপস্টিকের উপর।

কিন্তু লিপস্টিক এ থাকে অনেক রকম কেমিক্যালের মিশ্রণ। তাই আর লিপস্টিক নয় ঘরোয়া পদ্ধতিতে বেশি কাঠখড় না পুড়িয়ে সহজ কয়েকটি উপায়ে আপনিও পেতে পারেন টুকটুকে গোলাপি ঠোঁট। তো আসুন জেনে নেই

১) ব্রাশ:- ঠোঁটের মধ্যে অনেক মরা কোষ থাকে যেগুলি ঠোঁটের গোলাপি ভাব কমিয়ে দেয়। এর জন্য সহজ উপায় হলো রোজ রাতে ঘুমানোর আগে সাধারণ জলে ব্রাশ ভিজিয়ে হালকা ভাবে ঠোঁটের উপর ঘষুন। যার ফলে ঠোঁটের মরা কোষ উঠে যাবে ও ঠোঁট পরিষ্কার চকচকে হবে।

২) মালিশ:- রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁট পরিষ্কার করে নিয়ে হালকা আমন্ড অয়েল দিয়ে আলতো মালিশ করুন। এতে ঠোঁট তেলতেলে ভাব আসবে।

A natural way to make pink lip lip without lipstick

৩) লিপবাম:- বাড়ি থেকে বেরোনোর সময় যেমন মুখে সানস্ক্রীম মাখেন তেমনি ঠোঁটে এসপিএফ যুক্ত লিপবাম লাগিয়ে বেরোন তাতে ঠোঁটের নরম ভাব বজায় থাকবে।

৪) ঘরোয়া উপায়:- বাড়িতে বসেই টুকটুকে গোলাপি ঠোঁট পাওয়ার জন্য এই কাজটি করতে পারেন। চিনি, মধু ও লেবু দিয়ে একটি পেস্ট তৈরি করুন ও সেটা আলতো করে ঠোঁটে লাগিয়ে নিন। চিনি ঠোঁটের মরা কোষ তুলে দেয়। ঠোঁট উজ্জ্বল ও টুকটুকে গোলাপি করে দেয়।

আমাদের আজকের প্রতিবেদন টি কেমন লাগলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। আরো সাস্থ টিপস পেতে আমাদের ফলো করুন।