সবার মাঝেই তরুণীকে জাপটে ধরে সমালোচনার মুখে এই নেতা

বিদেশ

সংবর্ধনা সভা তে নবনির্বাচিত চেয়ারম্যান আবুল কালাম কে সংবর্ধনা জানাতে গিয়ে শ্রীলতাহানি শিকার হলেন স্রো জনগোষ্ঠীর এক তরুণী। বাংলাদেশের বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল কালাম।

আর সেই সংবর্ধনা সভা তে তরুণী রুমপাও স্রো কে জাপটে ধরে সমালোচনার মুখে পড়েছেন নতুন চেয়ারম্যান। এক বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী দলীয় নির্দেশ অমান্য করেই এবার নির্বাচনে দাঁড়িয়ে ছিলাম এই বিএনপি নেতা। দলের নির্দেশ অমান্য করায় গত ৩ মার্চ তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

নির্বাচনে দলকে পাশে না পেলে ওই এলাকার মানুষজনকে পাশে পেয়ে চেয়ারম্যান হিসেবে জয়ী হয়েছেন আবুল কালাম। গত শনিবার আলীকদমের এক পাড়াতে সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় আবুল কালাম কে। সেই সংবর্ধনা অনুষ্ঠানে এলাকার তরুণী রুমপাও স্রো আবুল কালাম কে ফুলের মালা পরাতে গেলে তাকে জাপটে ধরেন নব চেয়ারম্যান।

আর ওই অবস্থাতেই চলে একের পর এক ছবি তোলা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয় নি সেই ছবিগুলো। একজন জনপ্রতিনিধির এমন আচরণে ক্ষুব্ধ যুব সমাজ। ব্যাপারটিকে মোটেই ভালো চোখে দেখছে না তারা।

তবে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, কালামের এমন আচরণ নতুন কিছু নয়। 2010 সালে আলীকদম উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কালামের বিরুদ্ধে মামলাও করেছেন। এছাড়াও 2013 সালে বোমাবাজি করার অপরাধে গ্রেফতার করা হয়েছিল কালাম কে। এই ঘটনার প্রতিবাদে গত সোমবার প্রেসক্লাবের সামনে প্রতিবাদে বসেন স্রো সম্প্রদায়ের লোকজন।

তবে তরুণী এখনো পর্যন্ত কোন অভিযোগ দায়ের করেনি। আর সেই কারণেই কোন পদক্ষেপ নিতে পারছে না প্রশাসন। তবে কাল তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ ই খারিজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *