ভারতীয় ভিসা ছাড়াই বিশ্বের এই জায়গাগুলি নিশ্চিন্তে ভ্রমণ করতে পারেন!! জেনে নিন সেই জায়গাগুলি

দেশ-বিদেশ বিদেশ

বিশ্বব্যাপী ভ্রমণের দিক থেকে ভারতীয়রা শীর্ষস্থানীয় ব্যক্তিদের মধ্যে রয়েছে। কিছু দেশে আপনার সবসময় স্বাগত, কেবলমাত্র ভিসা দিয়েই নয়, এমন কিছু জায়গা আছে যেখানে আপনি ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারেন। এখানে এমনই কিছু অত্যাশ্চর্য জায়গা রইলো যেখানে আপনি ভারতীয় ভিসা ছাড়া ভ্রমণ করতে পারেন।

1. মরিশাস:-

Source:- Protidiner Sangbad

মরিশাস তার সুন্দর সৈকত এবং আড়ম্বরপূর্ণ ছুটির রিসর্টের জন্য পরিচিত। পর্যটকরা সেখানে অসীম জ্যোতির্বিজ্ঞানের পৃষ্ঠার বিভিন্ন রং দেখতে আসেনন। মরিশাস একটি আকর্ষণীয় স্পট, যা একটি স্বতন্ত্র আখের ক্ষেত্রের সাথে একটি জনপ্রিয় চিনি যাদুঘরের জন্য জনপ্রীয়।

2. ফিজি:-

Source:- sethlui.com

ফিজির অত্যাশ্চর্য 333 টি দ্বীপগুলি দক্ষিণ প্রশান্ত মহাসাগরে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছাকাছি অবস্থিত এবং আপনি সত্যিই এই জায়গাটি মিস করবত চাইবেন না। ফিজিতে, ফিজির সীমাহীন উদ্ভিদ ও প্রাণিসম্পদের সঙ্গে কুয়ালা ইকো পার্ক নেভিগেশন মিস করা উচিত নয়। অথবা, সুন্দর দ্বীপে স্নোরকেলীং বা জেট স্কাইং চেষ্টা করুন।

3. হংকং:-

Source:- bengali.cri.cn

হংকংয়ে ভ্রমণের জন্য, আপনাকে একটি অনলাইন ফর্ম পূরণ করতে হবে যা পূরণ করা খুব সহজ। ল্যানটউ আইল্যান্ড সহ, ডিজনিল্যান্ড ইত্যাদি, হংকং-এ অবশ্যই পরিদর্শন করতে হবে। কেনাকাটা আসক্তির জন্য, ভদ্রমহিলাদের মার্কেট এবং টেম্পল স্ট্রিট মার্কেট খুব ভাল জায়গা।

4. নেপাল:-

Source:- Jagonews24

ভারতের সুন্দর প্রতিবেশী দেশ হিমালয়ের সৌন্দর্য এবং দর্শনীয় আকর্ষণীয়তা প্রদান করে যা আপনাকে অবাক করে দেবে। নেপালে দেখার জায়গা হল পশুপতিনাথ মন্দির, একটি বিখ্যাত হিন্দু ধর্মীয় সাইট এবং একটি বৌধ স্তূপ, যা ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসেবে খ্যাত।

5. কুক দ্বীপপুঞ্জ:-

Source:- Shirshobindu

কুক দ্বীপপুঞ্জ দক্ষিণ প্রশান্ত মহাসাগরে অবস্থিত। 15 টি দ্বীপের এই দলটি একটি বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং এখনও ভারতীয়দের জন্য ভিসা মুক্ত। একটি চমৎকার সমুদ্র সৈকত অভিজ্ঞতার জন্য বিখ্যাত এই দ্বীপে একবার হলেও ঘুরে আসুন।

6. ভুটান:-

Source:- Newsnextbd

ভুটান বিশ্বের সবচেয়ে সুখী দেশ হিসেবে পরিচিত। পারো ডং এর একটি ট্রিপ, স্থাপত্যশিল্পের সর্বাধিক জনপ্রিয় এবং নাটুকে শিল্পের জন্য বিখ্যাত ভারতের সুন্দর এই প্রতিবেশী দেশ।

7. ম্যাকাও:-

Source:- calvinayre.com

ম্যাকাওকে এশিয়ার লাস ভেগাস বলা হয়। ম্যাকাও তার চমৎকার ক্যাসিনো গেমগুলির জন্য খুব বিখ্যাত। টাইপা গ্রামের একটি দর্শনের মহান অভিজ্ঞতা আপনি এখানে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *