চাকরির খবর – নতুন বছরে লোক নিচ্ছে যেসব দপ্তরগুলি

দেশ দেশ-বিদেশ
Source:- Career Power

দেখতে দেখতে 2019 চলেই এল। আর এই নতুন বছরে বিকার ছেলে মেয়েদের জন্য দারুন খবর নিয়ে আসছে এই দপ্তর গুলি। বর্তমানে সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন না এমন ছেলে বা মেয়ে পাওয়া ভীষণ মুশকিল। কোটি কোটি পরীক্ষার্থীদের মধ্যে সরকারি চাকরি মেলে হাতেগোনা কয়েকজনেরই। তাই বছরের শুরু থেকে সরকারি চাকরির পরিকল্পনা মাফিক প্রস্তুতি নেওয়া ভীষণ জরুরী। আসুন দেখে নেওয়া যাকনতুন বছরে সরকারি কোন কোন দপ্তর গুলি কাজের জন্য নতুন করে ছেলে নেবে।
১. সম্প্রতি ভারতীয় রেল ঘোষণা করেছে তারা নতুন বছরে ১৩৪৮৭ জন জুনিয়ার ইঞ্জিনিয়ার নেবে। আবেদন করা যাবে ভারতীয় রেলের অফিশিয়াল ওয়েবসাইট থেকে। আবেদনের শেষ তারিখ 31 শে জানুয়ারি।

২. বেশ কয়েকটি পোষ্টের জন্য লোক নিচ্ছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন ও। আবেদন করা যাবে upsc.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে। আসুন দেখেনি কোন কোন দপ্তরে কটি করে ছেলে নেবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন
‌ভেটেনারি অ্যাসিস্ট্যান্ট সার্জন – ১ টি পোস্ট।
‌ অ্যাসোসিয়েট প্রফেসর / এডুকেশন সিনিয়র লেকচারার – ১ টি পোস্ট।
‌ স্পেশালিস্ট গ্রেড ৩ (মেডিসিন) – ৫ টি পোস্ট।
‌ স্পেশালিস্ট গ্রেড ৩ (অফথালমোলজি) – ৫ টি পোস্ট।
‌ ফাংশনাল ম্যানেজার – ১ টি পোস্ট।

৩. নতুন বছরে বেশ কিছু পোষ্টে লোক নিচ্ছে হিমাচল প্রদেশ স্টাফ সিলেকশন কমিশনও। হিমাচল প্রদেশ স্টাফ সিলেকশন কমিশন এর তরফ থেকে জানানো হয়েছে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, প্রশিক্ষণপ্রাপ্ত স্নাতক শিক্ষক সহ বেশ কিছু পদে মোট ১৭২৪ জন লোক নেওয়া হবে। আবেদন করা যাবে hpsssb.hp.gov.in – এই ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন করতে হবে 22 এ জানুয়ারীর মধ্যে।
৪. কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছে ভারতীয় বায়ুসেনাও। আবেদন করা যাবে ২ জানুয়ারি থেকে 21 জানুয়ারি পর্যন্ত। সিলেকশন টেস্ট হবে 14 মার্চ থেকে 17 মার্চ এর মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *