কলকাতা মেট্রোতে আগুন, অসুস্থ বহু যাত্রী

দেশ দেশ-বিদেশ
Source:- zeenews.india.com

ফের মেট্রোতে আগুন লাগার ঘটনা ঘটলো কলকাতা মেট্রোতে। এই আগুন লাগার ঘটনায় বহু যাত্রী অসুস্থ হয়েছেন। তাদের মধ্যে 15-16 জনের অবস্থা আশঙ্কাজনক।

আজ বিকেল পাঁচটা পনেরো নাগাদ যাত্রীরা দেখেন কবি সুভাষগামী মেট্রোর একটি এসি কামরা থেকে ধোঁয়া বেরোচ্ছে। মেট্রো এসি কামরায় আগুন লেগে যায় টানেলের মধ্যেই। মুহুর্তের মধ্যে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসি কামরা থেকে বেরোনো ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন কমপক্ষে 50 জন যাত্রী। এক প্রত্যক্ষদর্শীর মতে, মেট্রো পার্ক স্ট্রিট থেকে সবে ছেড়েছিল। পার্ক স্ট্রিট থেকে ছেড়ে প্রায় 10 মিটার যাওয়ার পরে এর মধ্যে ওই মেট্রো রেকে আগুন ধরে যায়। ঘটনাস্থলে পৌঁছেছেন মেট্রোরেলের আধিকারিকরা।

Source:- ANI

ঠিক কি কারণে ওই এসি কামরা থেকে ধোঁয়া বের হচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে। বেশ কিছু জন যাত্রী এই ঘটনায় অজ্ঞান হয়ে পড়েছেন। এই ঘটনা ঘটার পর কাচ ভেঙে অনেক যাত্রী বেরোনোর চেষ্টা করেন। যাত্রীরা অনেকেই জানালার কাঁচ ভেঙ্গে 7-8 ফুট উঁচু থেকে লাফ দেন লাইনে। এই কাজ করতে গিয়েই আহত হন বেশ কয়েকজন যাত্রী। টানেলের মধ্যে দিয়ে অনেক যাত্রী হেঁটে স্টেশনে আসেন।

Source:- sangbadpratidin.in

অনেক যাত্রীরই হাত কেটে রক্ত বেরিয়েছে। সর্বশেষ পাওয়া খবর হিসেবে আপ ও ডাউন লাইনের সমস্ত মেট্রো চলাচল বন্ধ রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একটি ইঞ্জিন।মেট্রোর জানালার কাচ ভেঙে যাত্রীদেরকে উদ্ধার করে আনেন উদ্ধারকারীরা। অসুস্থদের প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে।

Source:- ANI

তবে মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। মেট্রোর ভেতর আটকে থাকা অবস্থায় অনেকেই হেল্পলাইন নাম্বারে ফোন করে যোগাযোগের চেষ্টা করেছিলেন, কিন্তু সেখান থেকে কোন সহযোগিতায় তারা পাননি। কেউই ফোন তোলেনি সেই হেল্পলাইন নাম্বারে বার বার ফোন করার পরেও। যদিও মেট্রো রেলের সি পি আর ও ইন্দ্রানী বন্দোপাধ্যায় দাবি করেন এই উদ্ধারকার্যে তারা সন্তুষ্ট। তিনি জানান খুব তাড়াতাড়ি পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। অফিস টাইমে মেট্রো বন্ধ থাকায় যাত্রীদের চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হয়।

বিস্তারিত দেখুন ভিডিওতেঃ-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *