অরিজিৎ সিং-কে চুরি করলেন বিখ্যাত আমেরিকান র‍্যাপার

বলিউড বিনোদন

অরিজিৎ সিং ভারতের প্রথম শ্রেণীর গায়কদের মধ্যে একজন শ্রেষ্ঠ গায়ক। তার গান বর্তমান প্রজন্মের সবার চেনা এবং খুব প্রিয়। তার গাওয়া ‘তুম হি হো’ গানটি নিশ্চয়ই সবার জানা এবং সবার প্রিয় গান। এই গানটির সুর চুরির অভিযোগ উঠল মার্কিন র‍্যাপার টি-পেন এর বিরুদ্ধে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত একটি গানে তিনি নাকি এই সুর ব্যবহার করেছেন। গানটির নাম ‘দ্যাটস ইয়ো মানি’। গত 14 ডিসেম্বর থেকে এই সমস্যা সূত্রপাত।সেদিন যিনি নিজের টুইটার অ্যাকাউন্টে এই গানের লিংক দিয়ে যা লিখেছিলেন সেটি হল “বছর শেষের অনুপ্রেরণা আমার নতুন গান।”

গানটি রিলিজ হয়েছিল ইউটিউব, আই টিউনস, শাওন, গানা এবং একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে। ‘তুম হি হো’ গানটি রিলিজ করেছিল 2013 তে। আশিকি টু ছবির সব গানগুলির মধ্যে এই গানটি ছিল অন্যতম।সেই সময়ের প্রথম সারির গানগুলির মধ্যে একটি হিট গান। গানটির সুর দেন মিঠুন শর্মা। গানটি রিলিজ হওয়ার এতদিন পরেও গানটি জনপ্রিয়তা কমেনি।এটা এই ঘটনা থেকে বোঝা যায় কারণ অরিজিৎ সিং যখন বিভিন্ন কনসার্টে গান করেন তখন এই গানটি শোনার জন্য একাধিক অনুরোধ আসে। বিদেশের বিভিন্ন রিয়েলিটি শো এর মঞ্চে ‘টাঙ্গ’ বা ‘সালসা’ ড্যান্সার দের নাচতে দেখা যায় বিভিন্ন বলিউড ছবির গানে। কখনো কখনো বিদেশে কোন গানের র‍্যাপ করার সময় বিভিন্ন বলিউড সিনেমার গানের সুর ব্যবহার করা হয়। এক্ষেত্রে অবশ্য সব গানের ক্রেডিট দেওয়া থাকে।কিন্তু ‘দ্যাটস ইয়ো মানি’ গানের ক্ষেত্রে টি-পেন কাউকেই কোন ক্রেডিট দেয় নি বরং সে পুরোটা নিতে চেয়েছিলেন।

Source:- 1604ENT

টুইটারে টি-পেন প্রায় 15 লক্ষ ফলোয়ার এর মধ্যে অধিকাংশই ভারতীয়।ফলের নতুন গানের লিংক পোস্ট করতেই অনেকেই বুঝে যান যে এটা বলিউডের ‘তুম হি হো’ গানের সুর নিয়ে করা হয়েছে এবং শুরু হয় ট্রোলিং।সবকিছু জানাজানি হওয়ার পরে গানের সুরকার মিঠুন শর্মা আশিকি 2 এর নায়ক নায়িকা অর্থাৎ আদিত্য রায় কাপুর এবং শ্রদ্ধা কাপুরের ছবি দিয়ে টুইট করেন “স্যার আপনার নতুন গানে যে সুরটি ব্যবহার করেছেন সেটি আমাদের আশিকি টু’র তুম হি হো গানের আগেই ব্যবহার করা হয়েছে। ব্যাপারটা একটু দেখবেন”। এই টুইটটি দেখার পরেই সঙ্গে সঙ্গে টি-পেন ইউটিউব থেকে গান ডিলিট করে দেন। কিন্তু তাতেও শেষরক্ষা হলো না। এত কিছুর পরও সবার ট্রলিং এর হাত থেকে বাঁচতে পারলেন না টি-পেন। অনেকে বলছেন “আশ্চর্য বলিউডের গান এর চুরি করে টিপেন বলছেন অনুপ্রেরণার কথা”যদিও এই ঘটনার পর গানের গায়ক অরিজিৎ সিং নিজে এখনো কোনো মন্তব্য করেননি।অরিজিৎ সিং-এর এতবড় একটা সৃষ্টি চুরি থেকে বলাই যায় অরিজিৎ সিং-কেই চুরি করেছেন আমেরিকান র‍্যাপার টি-পেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *